সাতক্ষীরায় নাট্যোৎসব শুরু

আপডেট: 09:37:11 24/10/2019



img

সাতক্ষীরা প্রতিনিধি : দুর্নীতিমুক্ত ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়নের প্রত্যয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী নাট্য উৎসব ২০১৯। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দুর্নীতি যতই গভীরে প্রোথিত হোক তা বের করে আনার প্রত্যয়ও ব্যক্ত করা হয়।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত সাতটায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত এই নাট্য উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাইদ, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মীর মোস্তাক আহমেদ রবি বলেন, এই নাট্য উৎসব সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি প্রতিহত করার হাতিয়ার হিসেবে এই নাট্য উৎসব একটি প্রতিবাদী উৎসব।
তিনি বলেন, সাতক্ষীরায় সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে মুজিব বর্ষ উপলক্ষে ২ নভেম্বর কুইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব, ১৪ থেকে ২১ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী বইমেলা, ২২ নভেম্বর জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট এবং তার পরেই যাত্রাপালার আয়োজন করা হবে।
তিনি জেলাবাসীকে দুর্নীতিমুক্ত ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।
নাট্য উৎসবের উদ্বোধনী দিনে ফানুস নাট্যদলের পরিবেশনায় শহীদ মুনীর চৌধুরীর লেখা ভাষা আন্দোলনভিত্তিক নাটক ‘কবর’ মঞ্চস্থ হয়।