সাতক্ষীরায় প্রাণ সায়ের খালের দূষণরোধের উদ্যোগ

আপডেট: 06:55:12 30/11/2019



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা শহরের পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় প্রাণ সায়ের খালের দূষণ রোধ করা খুবই জরুরি। এ লক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে প্রাণ সায়ের খালের দুইপাড়ে সর্বাত্মক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।
শনিবার (৩০ নভেম্বর) সকাল দশটায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নেতৃত্বে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে আরো অংশ নেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, সিভিল সার্জন শেখ আবু শাহীন, পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা নাগরিক কমিটির আহ্বায়ক আনিসুর রহিম, নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলুসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য এবং শিক্ষার্থীরা।
শহরের নারকেলতলা মোড় থেকে শুরু হওয়া এই অভিযান চলাকালে খালের দুই পাড় থেকে পলিথিনসহ ময়লা-আবর্জনা অপসারণ এবং খালপাড়ের বাসিন্দা ও স্থানীয় ব্যবসায়ীদের প্রতি খালে ময়লা আবর্জনা না ফেলার আহ্বান জানানো হয়।
এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরা শহরের প্রাণ। পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় প্রাণ সায়ের খালের দূষণরোধ করা খুবই জরুরি। খাল পাড় পরিষ্কার-পরিচ্ছন্ন করার এই কর্মসূচি মূলত জনগণকে সচেতন করার জন্য।

আরও পড়ুন