সামেক হাসপাতাল পূর্ণাঙ্গ করার দাবি

আপডেট: 07:15:43 16/02/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : জরুরি বিভাগসহ পূর্ণাঙ্গভাবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার দাবি জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি।
রোববার বিকেলে স্থানীয় দৈনিক পত্রদূত অফিসে অনুষ্ঠিত কমিটির সভায় এই দাবি জানানো হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহ্বায়ক মো. আনিসুর রহিম।
সভায় বলা হয়, প্রতিষ্ঠার পর গত প্রায় দশ বছরে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে সামেক হাসপাতালের অবকাঠামো নির্মাণ ও যন্ত্রপাতি কেনা হয়েছে। কিন্তু জরুরি বিভাগসহ পূর্ণাঙ্গভাবে হাসপাতালটি চালু না হওয়ায় অব্যবহৃত অবস্থায় সবকিছু নষ্ট হয়ে যাচ্ছে। ফলে হাজার হাজার গরিব মানুষ উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে।
সভা থেকে অবিলম্বে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালু করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়। একইসঙ্গে ইন্টার্ন চিকিৎসকসহ ছাত্রছাত্রীদের ন্যায়সংগত দাবি-দাওয়া ও আন্দোলনে একাত্মতা ঘোষণা করা হয়।
সভায় প্রাণ সায়র খালসহ বিভিন্ন নদী-খাল খননে অনিয়ম-দুর্নীতি বন্ধ, ভোমরায় ইমিগ্রেশন ও কাস্টমস অফিসে ভারতে যাতায়াতকারী যাত্রী হয়রানি বন্ধ, দ্রুত সড়ক সংস্কার ও উন্নয়ন, ফিটনেসবিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধ, সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে নতুন পর্যটন স্পট নির্মাণ, বিশ্ববিদ্যালয় ও রেললাইন নির্মাণসহ ২১ দফা দাবি বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় আরো বক্তব্য রাখেন, অ্যাডভোকেট শেখ আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, নিত্যানন্দ সরকার, শেখ সিদ্দিকুর রহমান, গাজী শাজাহান সিরাজ, মো. মনিরুজ্জান, মো. মোশারফ হোসেন, মো. মফিজুর রহমান, মো. আব্দুস সামাদ, আঞ্জুমানারা মিনি, শেখ আবুল কালাম, মো. আসাদুজ্জামান লাভলু, আলী নুর খান বাবলু, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ প্রমুখ।

আরও পড়ুন