সিসিটিভি ফুটেজে দৃশ্যমান ডাকাতদের তৎপরতা

আপডেট: 02:16:32 03/11/2019



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ শহরের এআর ট্রেডার্স নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে ডাকাতি হয়েছে। তবে নৈশপ্রহরী চিৎকার করায় ডাকাতরা খুবএকটা সুবিধা করতে পারেনি।
শনিবার দিবাগত রাত দুইটা ৪০ মিনিটের দিকে শহরের নিশ্চিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। ডাকাতির শিকার প্রতিষ্ঠানটি ইউনিলিভারের ডিপো।
সংঘবদ্ধ একদল ডাকাত প্রতিষ্ঠানের নৈশপ্রহরী, দুইজন পথচারী এবং ট্রাকের চালক ও হেলপারকে রশি দিয়ে বেঁধে ডিপোতে ঢোকে। তারা তিন হাজার টাকাসহ ২০ হাজার টাকার মালামাল নিয়ে যায়। তবে প্রহরীর চিৎকারের কারণে ডাকাতদল ডিপোর হিসাব বিভাগের ক্যাশ ভল্ট লুটতে পারেনি। প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজে ডাকাতদলের তৎপরতা দেখা যাচ্ছে।
এআর ট্রেডাসের ম্যানেজার কবির হোসেন জানান, রাত দুইটা ৪০ মিনিটের দিকে ৮-১০ জনের একদল ডাকাত তাদের দুইতলা কার্যালয়ে ঢোকে। এ সময় আগ্নেয়াস্ত্র ও দেশি অস্ত্রের মুখে নৈশপ্রহরী এবং একজন ট্রাকচালক ও হেলপারকে রশি দিয়ে বেঁধে ফেলে। এরপর একে একে রুমগুলোর তালা ভেঙে ঢুকতে থাকে তারা। ডাকাতরা তিন হাজার টাকা, মোবাইল ফোন, সিসিটিভি হার্ডডিস্ক, ওয়াইফাই রাউটার ও হাবসহ প্রায় ২০ হাজার টাকার মালামাল নিয়ে যায়।
ঘটনার সময় নৈশপ্রহরী দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হন। তার চিৎকারে ডাকাতরা খুবএকটা সুবিধা করতে পারেনি।
নৈশপ্রহরী মহসিন জানান, তাকে রশি দিয়ে বেঁধে ফেলে ডাকাতরা। এর আগে প্রতিষ্ঠানের সামনে দিয়ে যাওয়ার সময় দুইজন পথচারী, মোটরগাড়ি চালক লিটন ও দরবেশ নামে এক ব্যবসায়ীকে বেঁধে পাশের পরিত্যক্ত ভবনে আটকে রাখে ডাকাতদল।
কালীগঞ্জ থানার ইনসপেক্টর (তদন্ত) মতলেবুর রহমান জানান, তারা খবর পেয়ে ভোরেই প্রতিষ্ঠানটিতে গিয়েছিলেন। সেখান থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যবেক্ষণ করেছেন। এছাড়াও ডাকাতদের ফেলে যাওয়া আলামত উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন