সুন্দরবনে ফের জেলে অপহরণ

আপডেট: 06:06:06 20/02/2020



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : মুক্তিপণের দাবিতে ফের বনদস্যু জোনাব বাহিনীর সদস্যরা এক জেলেকে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে।
অপহৃত জেলে শ্যামনগর উপজেলার একটি গ্রামের বাসিন্দা। মঙ্গলবার রাতে পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল নদীর ছায়া এলাকা থেকে অস্ত্রের মুখে তাকে অপহরণ করে পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।
অপহরণের শিকার জেলে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন থেকে পাশ নিয়ে আলাউদ্দীনের শ্রমিক হিসেবে দুই সহযোগীর সঙ্গে ১১ ফেব্রুয়ারি সুন্দরবনে যান। বনদস্যুরা প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়ায় নাম প্রকাশ না করলেও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফিরে আসা তার সহযোগীরা।
কদমতলা গ্রামের মৃত জেহের আলীর ছেলে আলাউদ্দীন জানান, মনিরুল, মাফিজুলসহ অপহৃত জেলেকে নিয়ে সুন্দরবনে মাছ শিকারে যায় গিয়েছিলেন তিনি। সুন্দরবনে প্রবেশের ষষ্ঠ দিনে রায়মঙ্গল নদীর ছায়া এলাকায় মাছ শিকারের সময় একদল বনদস্যু নৌকার কাছে এসে চারজনের মধ্যে থেকে একজনকে উঠিয়ে নিয়ে যায়।
বনদস্যুরা মুক্তিপণের ৫০ হাজার টাকা তিন দিনের মধ্যে পরিশোধের নির্দেশ দিয়েছে জানিয়ে আলাউদ্দীন বলেন, লোক জানাজনি করলে সহযোগীর জীবন চলে যেতে পারে। তাই অপহরণের শিকার জেলের নাম প্রকাশ করেননি সহযোগীরা।
তিনি বলেন, কাউকে কিছু না জানিয়ে তিনি মুক্তিপণের টাকা যোগাড়ের চেষ্টা করছেন।
বনবিভাগ এবং পুলিশের পক্ষ থেকে জেলে অপহরণের বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি বলে জানানো হয়।

আরও পড়ুন