সুলতানমেলা এবার ১২ দিন, শুরু বৃহস্পতিবার

আপডেট: 06:58:46 15/01/2020



img

নড়াইল প্রতিনিধি : বৃহস্পতিবার শুরু হচ্ছে সুলতানমেলা। এবার মেলা চলবে ১২ দিন।
বৃহস্পতিবার নড়াইলের সুলতান মঞ্চে বিকেল তিনটায় মেলা উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবারের মেলা উৎসর্গ করা হয়েছে।
এ উপলক্ষে বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মেলা সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশীদ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম।
জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ১২ দিনব্যাপী এবারের মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেসসহ গ্রাম্য খেলাধুলা এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার হবে। এবারের সুলতানমেলায় স্থানীয় প্রায় ৩৪টি সাংস্কৃতিক সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।
মেলার সমাপনী দিনে দেশের প্রখ্যাত একজন চিত্রশিল্পীকে সুলতান স্বর্ণ পদক প্রদান করা হবে। এবার কে সুলতান পদক পাচ্ছেন তা এখনো নির্ধারিত হয়নি। মেলার সমাপনি দিন ২৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্যাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুলতান পদক প্রদান করবেন।
বরেণ্য শিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মারা যান।

আরও পড়ুন