সেরাম ইনস্টিটিউটে আগুন, পাঁচজনের মৃত্যু

আপডেট: 08:13:42 21/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (এসআইআই) একটি কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। এতে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে। ভারতের সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
তবে করোনাভাইরাসের টিকা কোভিশিল্ড উৎপাদন ইউনিটের কোনো ক্ষতি হয়নি। সেরাম জানিয়েছে, যেখানে আগুন লেগেছে, সেখান থেকে বেশ দূরে করোনাভাইরাস টিকা তৈরির কারখানা। সেখানে টিকাও মজুত রাখা হয়।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরের দিকে সেরামের মঞ্জরীর কারখানার পঞ্চম তলে আগুন লাগে। ধোঁয়ায় ঢেকে যায় আশপাশের এলাকা। কোভিশিল্ডের ক্ষতির আশঙ্কা আছে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।
তবে সেরামের নির্বাহী পরিচালক সুরেশ যাদব জানান, যেখানে আগুন লেগেছে, সেখানে টিবির বিসিজি টিকা উৎপাদন সংক্রান্ত কাজ চলছিল। অগ্নিকাণ্ডের জায়গা থেকে বেশ দূরে কোভিশিল্ড তৈরি করা হয়। সেখানেই মজুত রাখা হয় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ব্রিটিশ-সুইডিশ সংস্থা অ্যাস্ট্রোজেনেকার করোনাভাইরাস টিকা। ফলে কোভিশিল্ডে কোনও ক্ষতির সম্ভাবনা নেই।
পুনের মেয়র মুরলীধর মোহল জানান, দুপুর ২ টো ৫০ মিনিট নাগাদ আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। তারপর ঘটনাস্থলে দ্রুত ১০ টি ইউনিট পৌঁছায়।
পুনের ফায়ার সার্ভিস জানায়, বাড়ির ভিতরে চারজন ছিলেন। আমরা এখনও পর্যন্ত তিনজনকে উদ্ধার করেছি। কিন্তু ধোঁয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে । ইতিমধ্যে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম তলে আগুন ছড়িয়ে পড়েছে।
সূত্র : বার্তা২৪

আরও পড়ুন