স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ ও বিচার দাবি

আপডেট: 04:23:55 27/07/2020



img

যশোর অফিস : স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ ও বিচার, স্বাস্থ্যখাতসহ সকল খাতের দূর্নীতি লুটপাটের বিচার দাবি করেছে ‘করোনা দুর্যোগ উত্তরণে গণকমিটি’ নামে একটি সংগঠন।
এছাড়া যশোর মেডিকেল কলেজ হাসপাতাল অবিলম্বে চালু, মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালের সাপ্লাই আসা সরঞ্জামের তালিকা জনসম্মুখে প্রকাশ, প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের ব্যবস্থা ও পূর্ণাঙ্গ স্বাস্থ্যকেন্দ্র করার দাবিতে আজ সোমবার দুপুরে সংগঠনটি যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ, অবস্থান কর্মসূচি পালন করে।
মূলত বাম ভাবাপন্নদের সমন্বয়ে গঠিত সংগঠনটির কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন গণকমিটির নেতা ও ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, গণকমিটির যুগ্ম আহ্বায়ক হাচিনুর রহমান, অ্যাডভোকেট চুন্নু সিদ্দিকী, মাহবুবুর রহমান মজনু, জিল্লুর রহমান ভিটু, হারুন-অর-রশীদ প্রমুখ।
বিক্ষোভ-অবস্থানে নেতৃবৃন্দ স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ দাবি করে বলেন, প্রতারক সাহেদের সঙ্গে চুক্তি সাক্ষর হয় অথচ স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি জানেন না। তাহলে কি আমাদের মন্ত্রীরা লেখাপড়া জানেন না? তাহলে ওনাদের দায়িত্ব কী? ওনারা না দেখে শুনে টিপ সই দেন?
নেতারা বলেন আওয়ামী লীগের কাছে করোনা কিছু না। অথচ করোনা টেস্টের ব্যবস্থা অপ্রতুল। মানুষ দ্বারে দ্বারে ঘুরছে টেস্ট করানোর জন্য, কিন্তু পারছে না। এমন অবস্থায় হঠাৎ করে বলা হলো করোনা টেস্ট করাতে হলে টাকা লাগবে। বিভিন্ন সরকারি হাসপাতালে মানুষ চিকিৎসা পাচ্ছে না। সাহস করে যেতেও পারছে না। যারা যাচ্ছে তারা নানা বিড়ম্বনায় পড়ছেন।
বক্তারা এইসব অব্যস্থাপনার অবসান দাবি করেন। পাশাপাশি দেশ বাঁচাতে অবিলম্বে সব দুর্নীতির বিচারের পাশাপাশি তাদের ভাষায় অযোগ্য স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ ও বিচার দাবি করেন।

আরও পড়ুন