হাসিব নওয়াজের মৃত্যু

আপডেট: 06:47:38 12/12/2019



img

স্টাফ রিপোর্টার : জাগরণী চক্র ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা হাসিব নওয়াজ (৫৫) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
আজ সকালে যশোর নূতন উপশহর এলাকার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান যশোরের সাংবাদিকদের এই পরম সুহৃদ।
জাগরণী চক্রের কর্মকর্তা জুবায়ের আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর পরিবার-সদস্যরা তাকে জেনারেল হাসপাতালে নিয়ে যান। কিন্তু কর্তব্যরত ডাক্তার জানান, আগেই মৃত্যু হয়েছে হাসিবের। এর আগেও তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। পরে তার জীবনযাপন ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়ন্ত্রিত ছিল।
সকালে হাসিব নওয়াজের মরদেহ তার কর্মস্থল জাগরণী চক্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা জানান জাগরণী চক্রের নির্বাহী পরিচালক আজাদুল কবীর আরজুসহ সহকর্মীরা। এছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তার মরদেহ নেওয়া হয় গ্রামের বাড়িতে।
হাসিব নওয়াজ ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার খালিশপুরে জন্ম নেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর অর্জন করে কর্মজীবনে প্রবেশ করেন হাসিব। ছাত্রজীবনে তিনি বামধারার ছাত্রসংগঠন ছাত্র ইউনিয়নের নেতা ছিলেন। তিনি দীর্ঘদিন জাগরণী চক্রের জনসংযোগ কর্মকর্তা হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি যশোরের আরেকটি বেসরকারি প্রতিষ্ঠান আদ-দ্বীনে একই পদে চাকরি করেছেন।
যশোরে দীর্ঘদিন কাজ করার সুবাদে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মিষ্টভাষী হাসিব নওয়াজের সুসম্পর্ক তৈরি হয়। এছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনেও সক্রিয় ছিলেন তিনি। হাসিব ছিলেন যশোর ইনসটিটিউটের আজীবন সদস্য, যশোর শিল্পকলা একাডেমি ও উদীচীর সদস্য আর যশোর ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি।
হাসিব নওয়াজ তার দেহ দান করে গেছেন খুলনা মেডিকেল কলেজে। আর চোখ দান করেছেন ইসলামিয়া চক্ষু হাসপাতালে। সেই কারণে তার দাফন হবে না বলে জানিয়েছেন জাগরণী কর্মকর্তা জুবায়ের।
হাসিব নওয়াজের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর। শোক প্রকাশ করেছেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী মো. শহিদুজ্জামান ও প্রধান সমন্বয়কারী রেজাউল করিম, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের কেন্দ্রীয় সভাপতি মোশফেকা রাজ্জাক, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, যশোর জেলা শাখার সহ-সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ রায়, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান।

আরও পড়ুন