১৫ জানুয়ারি থেকে সুলতানমেলা

আপডেট: 08:30:11 02/01/2020



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলে আগামী ১৫ থেকে ২৪ জানুয়ারি দশদিনব্যাপী সুলতানমেলা সুলতান মঞ্চে অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সুলতান ফাউন্ডেশনের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এবারের মেলা উৎসর্গ করা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি আনজুমান আরার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, জিপি অ্যাডভোকেট অচিন চক্রবর্তী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুণ্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মো. হাসানুজ্জামান, পৌরসভার প্যানেল মেয়র রেজাউল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক ইউসুফ আলী, সহকারী অধ্যাপক মলয় নন্দী, আব্দুর রশিদ মন্নু, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম, ইমান আলী মিলন, প্রশান্ত সরকার প্রমুখ।
জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে দশদিনব্যাপী সুলতানমেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেস, দড়ি টানাটানি, ভ্যানগাড়ি দৌড়, গরুর দৌড়, চিবুড়ি, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়া এস এম সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার হবে।
এবারের মেলায় স্থানীয় প্রায় ৩৫টি সাংস্কৃতিক সংগঠন এবং জাতীয় পর্যায়ের শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।
মেলার সমাপনী দিনে দেশের প্রখ্যাত একজন চিত্রশিল্পীকে সুলতান স্বর্ণ পদক প্রদান করা হবে। এবার কে সুলতান পদক পাবেন তা এখনো নির্ধারিত হয়নি।

আরও পড়ুন