২১ দফা দাবিতে সাতক্ষীরা নাগরিক কমিটির মানববন্ধন

আপডেট: 09:48:40 14/01/2021



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা শহরের উপর দিয়ে প্রবাহিত প্রাণসায়র খাল খননে অনিয়ম বন্ধ, জলাবদ্ধতা নিরসন, আম্পান দুর্গত এলাকায় দ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ ২১দফা দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি।
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মো. আনিসুর রহিম।
মানববন্ধনের বক্তারা বলেন, সাতক্ষীরা প্রথম শ্রেণির পৌরসভা হলেও তৃতীয় শ্রেণির পৌরসভার নাগরিক সেবাও পায় না এখানকার জনগণ। অধিকাংশ সড়ক জনসাধারণের চলাচলের অনুপযোগী। ড্রেনেজ স্যানিটেশন পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নেই বললেই চলে। অধিকাংশ রাস্তায় নেই কোন আলোর ব্যবস্থা। ফলে আগামী পৌর নির্বাচনকে সামনে রেখে যারা মেয়র ও কাউন্সিলর প্রার্থী হয়ে জনগণের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করতে যাচ্ছেন তারা আগামী ৫ বছর কি উন্নয়ন করবেন সে বিষয়টি এখনই তাদের নির্বাচনী এজেন্ডোয় অর্ন্তভূক্ত করার জন্য আহবান জানান নাগরিক নেতৃবৃন্দ।
মানববন্ধন থেকে সাতক্ষীরা পৌরসভার মাস্টার প্লান, নতুন ভবন নির্মাণের সময় চলাচলের পর্যাপ্ত রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা, শহরের সকল রাস্তা প্রসস্ত ও ফুটপাথ রাখা, গুরুত্বপূর্ণস্থানে ওভারপাস নির্মাণ, প্রধান সড়কগুলো ডিভাইডার দিয়ে দুই ও চার লেন করা, ইটাগাছা হাট, পুরাতন সাতক্ষীরা হাট, কদমতলা হাট ও সাতক্ষীরা বড়বাজার প্রসস্ত ও নতুন বহুতল ভবন নির্মাণ করে আধুনিক হাট-বাজারে রুপান্তরিত করা, শহীদ আব্দুর রাজ্জাক পার্ক দখলমুক্ত ও ব্যবহারের উপযোগী করা, জনসাধারণের ব্যবহারের জন্য সাতক্ষীরা পৌর অডিটরিয়ামের ব্যবস্থা করা, প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি সেন্টার নির্মাণ ও খেলার মাঠ, শহরে পর্যাপ্ত ডাস্টবিন ও শৌচাগার নির্মাণ করা, শহরে শিশু পার্ক ও একাধিক হকার্স মার্কেট গড়ে তোলার দাবি জানানো হয়।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সরকার প্রদত্ব করোনাভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব দীর্ঘদিনেও চালু না হওয়া এবং বিভিন্ন সরকারি হাসপাতালে রোগীদের যথাযথ চিকিৎসা না পাওয়া ও অধিকাংশ জরুরি ওষুধ প্রদানের ব্যবস্থা না করায় মানববন্ধনের বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।
মানববন্ধনের বক্তারা আরো বলেন, সরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পে পর্যাপ্ত বরাদ্দ দিলেও তার সুফল জনগণ পাচ্ছে না। সাতক্ষীরা-খুলনা মহাসড়ক নির্মাণ শেষ হওয়ার পূর্বেই নষ্ট হয়ে যাচ্ছে। সাতক্ষীরা-কালিগঞ্জ সড়ক চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে।
মানববন্ধন থেকে নাগরিক কমিটির ২১দফা দাবির আশু বাস্তবায়নের দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডভোকেটড শেখ আজাদ হোসেন বেলাল, মাধব চন্দ্র দত্ত, আলী নুর খান বাবলু, আব্দুল বারী, এম কামরুজ্জামান, প্রভাষক ইদ্রিশ আলী, শেখ সিদ্দিকুর রহমান, সেলিম রেজা মুকুল, কমরেড আবুল হোসেন, আব্দুস সামাদ, মুনসুর রহমান, আব্দুস সাত্তার, শেখ রবিউল ইসলাম, আসাদুজ্জামান লাভলু, অ্যাডভোকেটড আবুল কালাম আজাদ প্রমুখ।

আরও পড়ুন