২৪ ঘণ্টায় করোনায় মৃত ২০০, খুলনা বিভাগে অর্ধশত

আপডেট: 10:43:51 20/07/2021



img

সুবর্ণভূমি ডেস্ক: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা বিভাগের দশ জেলায়ই এক-চতুর্থাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮ হাজার ৩২৫তে দাঁড়িয়েছে।
এই সময়কালে দেশে নতুন করে আরও ১১ হাজার ৫৭৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হলেন।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন নয় হাজার ৯৯৭ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৫১ হাজার ৩৪০ জন করোনা থেকে সুস্থ হলেন।
আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ৪০ হাজার ৯৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ৫১০টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।
২৪ ঘণ্টায় নতুন ২০০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১১১ ও নারী ৮৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৬৬১ ও নারী পাঁচ হাজার ৬৬৪ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আট এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫১ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯, রাজশাহী বিভাগে ১২, খুলনা বিভাগে ৫০, বরিশাল বিভাগে সাত, সিলেট বিভাগে ১১, রংপুর বিভাগে ১২ এবং ময়মনসিংহ বিভাগে আটজনের অবস্থান ছিল। সরকারি হাসপাতালে ১৬৪ জন, বেসরকারি হাসপাতালে ৩০ এবং বাসায় ছয়জন মারা গেছেন।
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আরও পড়ুন