৫-৭ নভেম্বর জ্বালানিতেল পরিবেশন বন্ধ

আপডেট: 06:41:50 25/10/2019



img

স্টাফ রিপোর্টার : অনেকগুলো দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৫, ৬ ও ৭ নভেম্বর খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরে ফুয়েল স্টেশন ও ট্যাংকলরি ধর্মঘটের ডাক দিয়েছেন ট্যাংকলরি মালিক-শ্রমিক ও জ্বালানিতেল ব্যবসায়ীরা।
জ্বালানিতেল বিক্রির বিপরীতে কমিশন কমপক্ষে সাড়ে সাত শতাংশ করা, জ্বালানিতেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট নাকি উৎপাদনকারী প্রতিষ্ঠান- তা সুনির্দিষ্ট করা, প্রিমিয়াম পরিশোধসাপেক্ষে ট্যাংকলরি শ্রমিকদের পাঁচ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রদান এবং যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ‘অসৌজন্যমূলক আচরণ’ ও ‘অযৌক্তিক জরিমানার’ প্রতিবাদসহ ১৬ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
আজ শুক্রবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে বাংলাদেশ জ্বালানিতেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিত্বশীল বিশেষ সভায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। এতে ফরিদপুরের সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারাও হাজির ছিলেন।
সভায় সভাপতিত্ব করেন জ্বালানিতেল পরিবেশক সমিতির সভাপতি আলহাজ আব্দুল গফফার বিশ্বাস।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, জেলা সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি নূর ইসলাম প্রমুখ।
সভা থেকে উল্লিখিত দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৫, ৬ ও ৭ নভেম্বর ধর্মঘট খুলনা বিভাগে তিন দিনের এ ধর্মঘটের ডাক দেন। এই সময়ের মধ্যে দাবি পূরণ না করা হলে পরে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে সংবাদকর্মীদের জানান নেতারা।