৫% ভোট পেয়ে এমপি হলেন শফিউল

আপডেট: 12:51:55 22/03/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : মাত্র পাঁচ শতাংশ ভোটার ভোট দিতে উপস্থিত হয়েছিলেন রাজধানীর গুরুত্বপূর্ণ আসন ঢাকা-১০-এর উপনির্বাচনে। আর এই অতিসামান্য ভোটারের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হলেন শাসক দলের প্রার্থী মো. শফিউল ইসলাম।
নিকটঅতীতে এতো কম ভোটে কেউ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন কি-না তা গবেষণার বিষয়।
এই উপনির্বাচন স্থগিত করতে প্রায় সব মহলের চাপ ছিল নির্বাচন কমিশনের ওপর। বাংলাদেশসহ বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারী হয়ে ওঠার কারণে এই দাবি ওঠে। কিন্তু নির্বাচন কমিশন একরোখা সিদ্ধান্তে ভোট আয়োজন থেকে পিছু হটেনি। এমনকি ভোটের দিনই নির্বাচন কমিশন সচিব আনুষ্ঠানিক বক্তব্যে বলেছেন, একজন ভোট দিলেও সেই নির্বাচন অংশগ্রহণমূলক।
বাংলা ট্রিবিউনের খবরে বলা হয়, ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান-নিউ মার্কেট-হাজারীবাগ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন (নৌকা)। তিনি ১১৭টি কেন্দ্রে মোট ভোট পেয়েছেন ১৫ হাজার ৯৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শেখ রবিউল আলম (ধানের শীষ) পেয়েছেন ৮১৭ ভোট। নির্বাচনে ভোট পড়েছে ৫.২৮ শতাংশ।
শনিবার ভোট গগণনা শেষে রাতে ঢাকা টিচার্স ট্রেনিং কলেজের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কমকর্তা জি এম সাহাতাব উদ্দিন। এর আগে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়।
বেসরকারিভাবে ঘোষিত ফলে প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মোহাম্মদ আব্দুর রহীম (বাঘ প্রতীকে) ভোট পেয়েছেন ৬৩টি। মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী (হারিকেন) ভোট পেয়েছেন ১৫টি। বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান (ডাব) ভোট পেয়েছেন ১৮টি।  জাতীয় পার্টির হাজী মো. শাহ্জজাহান (লাঙ্গল) ভোট পেয়েছেন ৯৭টি।

আরও পড়ুন