‘আজ থেকে কেশবপুর স্বাধীন’

আপডেট: 08:36:51 19/02/2020



img

স্টাফ রির্পোটার, কেশবপুর (যশোর) : কেশবপুরকে স্বাধীন হিসেবে ঘোষণা দিয়েছেন যশোর-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী শাহীন চাকলাদার।
কারো নাম উল্লেখ না করলেও প্রয়াত সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের সময় তার মদতপুষ্ট সন্ত্রাসী গোষ্ঠীর হাতে জনগণের ওপর যে অন্যায়-অত্যাচার হয়েছে, তার প্রতি ইঙ্গিত করে এই কথা বলেন শাহীন। খোদ দলটির প্রভাবশালী নেতাদের অভিযোগ, ইসমাতের সময় হাতুড়ি বাহিনী ও গামছা বাহিনী গড়ে ওঠে; যাদের অত্যাচারে মানুষ অতিষ্ট হয়ে উঠেছিল। ইসমাত আরা সাদেকের মৃত্যুর পর গণনিপীড়নে অভিযুক্তদের এলাকায় দেখা যাচ্ছে না।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কেশবপুরে আগে কী হয়েছে তা আমি দেখতে বা শুনতে চাই না। বর্তমানে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে সকলকে চলতে হবে। কেশবপুর থেকে মাদক নির্মূল করা হবে। কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড সহ্য করা হবে না। আগে কোনো এক কারণে সবাই আতংকের মধ্যে থাকতেন। আজ আমি কেশবপুরকে স্বাধীন ঘোষণা করলাম।’
বুধবার বিকেলে স্থানীয় পাবলিক মাঠে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মিসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন শাহীন চাকলাদার।
আসন্ন নির্বাচনে দলীয় মনোয়ন পাওয়ার পর আজই তিনি প্রথম কেশবপুরে কোনো সমাবেশে বক্তব্য রাখলেন। বক্তৃতায় তার সন্তাসবিরোধী মনোভাব উপস্থিত নেতাকর্মীদের প্রশংসা কুড়ায়। বিতর্কিত ব্যক্তিরা যাতে তার আশপাশে ভিড়তে না পারে, সে প্রত্যাশাও সাধারণ কর্মীদের।
আসন্ন উপনির্বাচন উপলক্ষে কর্মিসমাবেশটি হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন।
সমাবেশে আরো বক্তৃতা করেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিতকুমার নাথ, কেশবপুর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল, অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবাল, ছাত্রলীগের আহ্বায়ক আজহারুল ইসলাম মানিক প্রমুখ।
গত ২১ জানুয়ারি কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।
এ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ঘোষণা করেছে। প্রধান বিরোধী শক্তি বিএনপি আগামী ২৪ ফেব্রুয়ারি তাদের প্রার্থী ঘোষণা করবে।
২৯ মার্চ এই আসনটিতে ভোটগ্রহণ করা হবে।

আরও পড়ুন