‘তাণ্ডব’-এ হিন্দু দেবতাকে অপমানের অভিযোগে মামলা

আপডেট: 10:07:31 18/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : মুক্তির সঙ্গে সঙ্গে সমালোচনার মুখে পড়েছে হিন্দি ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। একের পর এক প্রতিবাদের মুখে পড়ছে সাইফ আলী খান অভিনীত ওয়েব সিরিজটি।
এবার হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত ও দেবতাদের অপমান করার অভিযোগে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম এবং ‘তাণ্ডব’ নির্মাতা, অভিনেতা ও প্রযোজকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে ভারতের উত্তরপ্রদেশে।  
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া ম্যানেজার সালাব মানি ত্রিপাটি টুইটারে মামলার কপি পোস্ট করে বিষয়টি জানিয়েছেন। সঙ্গে ‘তাণ্ডব’ সংশ্লিষ্টদের গ্রেফতার হওয়ার জন্য প্রস্তুত হতেও হুমকি দিয়েছেন তিনি।  
‘তাণ্ডব’র বিরুদ্ধে অভিযোগ, হাতে মহাদেবের ত্রিশূল ও ডমরু নিয়ে অভিনয়ের একটি দৃশ্য রয়েছে সিরিজটিতে। ওই দৃশ্যে মহাদেবকে উপহাস করা হয়েছে বলে অভিযোগ। ছাড়া প্রথম এপিসোডে ১৭ মিনিট ধরে অভিনেতারা হিন্দু দেব–দেবীদের তুলে ধরতে খুব খারাপভাবে পোশাক পরেছেন বলেও আপত্তি জানানো হয়েছে।
শুরুতে অবশ্য এই ‘তাণ্ডব’র বিরুদ্ধে আওয়াজ তোলেন বিজেপি দলের নেতা তথা মহারাষ্ট্রের ঘাটকোপারের বিধায়ক রাম কদম। তিনি ঘাটকোপার থানায় অভিযোগও দায়ের করেছেন। সে অভিযোগের সূত্র ধরে বান্দ্রায় করিনা কাপুর খানের বাড়ির সামনে পুলিশও মোতায়েন করা হয়েছে। এরপর এই প্রতিবাদ ছড়িয়েছে আরও বেশকিছু রাজ্যে।  
কদমের অভিযোগের ভিত্তিতে ‘তাণ্ডব’ ওয়েব সিরিজ প্রসঙ্গে অ্যামাজন প্রাইম-এর কাছে জবাবদিহি চেয়ে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।  
গত শুক্রবার (১৫ জানুয়ারি) অ্যামাজন প্রাইমে মুক্তি পায় আলী আব্বাস জাফর পরিচালিত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান, অভিনেতা জিসান আয়ুব, সুনীল গ্লোভার প্রমুখ।
সূত্র : বাংলানিউজ

আরও পড়ুন