‘দুর্নীতির ধারণামুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দিতে চাই’

আপডেট: 02:24:31 04/10/2020



img
img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম বলেছেন, জ্ঞানের সৃজন এবং বিতরণ- বিশ্ববিদ্যালয়ের এই মূল কাজটি সহজতর করতে যা যা করার সবই করব। তিনি বলেন যুগের সাথে তাল মিলিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি প্রসঙ্গে ইবির নবনিযুক্ত উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি হবে- এটা আসলে চিন্তাই করা যায় না।
তিনি বলেন, যদি এখানে দুর্নীতি থাকে তবে তাতে যতটুকু বাধা দেওয়া সম্ভব দেবো। অভিজ্ঞতা দিয়ে চেষ্টা করবো ফাঁক ফোকরগুলো বন্ধ করার।
উপাচার্য বলেন, ‘যেখানে ছাত্র-শিক্ষক সম্পর্ক সেখানে দুর্নীতি থাকবে কেন’- এই ধারণা সামনে আনতে হবে। প্রচেষ্টা থাকবে একটি নিট অ্যান্ড ক্লিন, দুর্নীতির ধারণামুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দেওয়া।
‘অঙ্গীকার করছি. আমি দুর্নীতির বিরুদ্ধে। আশা করব আমার সঙ্গীরাও এই অঙ্গীকার করবে।’
রোববার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৩তম উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক প্রফেসর ড. আব্দুস সালাম যোগদান করে সাংবাদিকদের এসব কথা বলেন। সকাল সাড়ে দশটায় ইবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর মুর‌্যালে ফুল দিয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন।
ওই সময় উপ-উপাচার্য প্রফেসর ড. শাহীনুর রহমান শাহীনসহ বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন শিক্ষক সংগঠন, কর্মকর্তা সংগঠন, স্থানীয় প্রশাসন তাকে ফুল দিয়ে বরণ করে নেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেন।

আরও পড়ুন