‘পাপন গিয়েছিলেন দেশের বাইরের ক্যাসিনোতে’

আপডেট: 08:11:05 03/11/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্যাসিনোর টেবিলে দাবি করে যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, তা নিয়ে মুখ খুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি বলেছেন, বাংলাদেশে নয়, দেশের বাইরে কোনো জায়গার ক্যাসিনোতে গিয়েছিলেন তিনি। এমন লোক রয়েছে কয়েক লাখ।
দেশে ক্যাসিনো ও জুয়াবিরোধী অভিযানের মধ্যে সম্প্রতি ফেসবুকে ক্যাসিনোর টেবিলের একটি ভিডিও ভাইরাল হয়, সেখানে নাজমুল হাসান পাপনকে জুয়ার ঘুঁটি নাড়াচাড়া করতে দেখা গেছে বলে দাবি করা হচ্ছে।
রোববার সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এ বিষয়ে সাংবাদিকের প্রশ্নের মুখে পড়েন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।
নাজমুল হাসান পাপনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না- সে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ক্যাসিনোর প্রভাবটা কী? একটা অবৈধ ব্যবসা। আমাদের বাংলাদেশের সংবিধানে জুয়া খেলার স্বীকৃতি নেই। আর বঙ্গীয় আইন ১৮৬৭ সালের, সেই আইনটি এখনো বলবৎ রয়েছে। সেই আইনের সর্বোচ্চ সাজা আপনারা সবাই জানেন। জুয়া যেহেতু আমাদের সংবিধানে নিষিদ্ধ, এজন্য আমরা এর বিরুদ্ধে কাজ করছি।”
তিনি বলেন, “যারা এই আইন মানছেন না তাদের বিরুদ্ধে কাজ করছি। যারা অবৈধ ক্যাসিনো ব্যবসা করেন তাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম।
“কে খেলল কে কী করল, এই রকম করলে তো আমাদের লাখ লাখ লোকের পেছনে দৌঁড়াতে হবে। একজন দুজন তো খেলে না, এই রকম যদি সবাইকে ধরতে যাই, কয়েক লাখ লোক হবে।
“যার কথা বললেন তিনি (পাপন) কিন্তু বাংলাদেশে নয়, ভিডিওটি আমরা দেখেছি, বাইরের কোনো জায়গায় খেলেছেন।”
গত সেপ্টেম্বরের মাঝামাঝিতে ঢাকার ক্রীড়া ক্লাবগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার বিষয়টি ধরা পড়ে। এতে সংশ্লিষ্টতার অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ যুবলীগ-কৃষক লীগের বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের অনেক নেতার ব্যাংক হিসাব তলব ও দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন