‘বাহুবলী’ নির্মাতা রাজামৌলিকে বিজেপি নেতার হুমকি

আপডেট: 08:12:54 01/11/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : ‘আরআরআর’ সিনেমায় একটি দৃশ্য নিয়ে বিতর্কের জের ধরে ‘বাহুবলী’খ্যাত পরিচালক-প্রযোজক এসএস রাজামৌলিকে শাসিয়েছেন বিজেপির তেলেঙ্গানা রাজ্য শাখার সভাপতি ও লোকসভা সদস্য বান্দি সঞ্জয়। সিনেমাটি থেকে ওই দৃশ্য বাদ না দিলে রাজামৌলিকে ‘ফল ভোগ করতে হবে’ বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
রোববার (১ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, রাজামৌলির বিগ বাজেটের সিনেমা ‘আরআরআর’র গল্প একটি উপজাতি সম্প্রদায়ের নেতা কোমারাম ভীমের জীবনীকে ঘিরে। ভীমের চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর। ব্রিটিশ শাসকগোষ্ঠী ও হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে লড়াই করেছিলেন ভীম। অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র এবং ছত্তিশগড়ের বহু উপজাতি সম্প্রদায় ভীমকে দেবতা হিসেবে পূজো করে।
ছবিতে একটি দৃশ্যে দেখা যায়, ভীম ফেজ টুপি পরেছেন। এই দৃশ্য নিয়েই বিতর্কের সূত্রপাত। কেন ভীমকে ফেজ টুপি পরা অবস্থায় দেখানো হয়েছে, তা নিয়ে সরব হয়েছেন তার অনুসারীরা।
সেই বিতর্ককে রাজনীতির আঙিনায় টেনে নিয়ে সঞ্জয় বান্দি বলেন, ‘ছবিতে একটা সেনসেশন তৈরি করতে কোমারাম ভীমকে টুপি পরিয়েছেন রাজামৌলি। আমরা এটা কখনোই মেনে নেবো না।’
তিনি হুমকির সুরে বলেন, ‘এই দৃশ্য যদি ছবি থেকে বাদ দেয়া না হয়, তা হলে ফল ভোগ করতে হবে রাজমৌলিকে।’
আগামী ৮ জানুয়ারি মুক্তির অপেক্ষায় থাকা ‘আরআরআর’-এ জুনিয়র এনটিআর ছাড়াও অভিনয় করেছেন রাম চরণ, আলিয়া ভাট প্রমুখ। মুক্তির আগে ‘বাহুবলী-২’ এর প্রারম্ভিক আয়ের রেকর্ড ভেঙে ৪০০ কোটি রুপি আয়সহ নানা রেকর্ড গড়েছে ‘আরআরআর’।

আরও পড়ুন