‘রাষ্ট্রীয় মদদে আর গুম নয়’

আপডেট: 01:32:16 02/06/2017



img

খুলনা অফিস : ‘রাষ্ট্রীয় মদদে আর গুম নয়, বিচারবহির্ভূত হত্যা-নির্যাতন নয়। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর কাজ হলো দেশের প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু নিরাপত্তা বিধানের বদলে তারা উল্টো নাগরিকদেরই গুম-নির্যাতন-নিপীড়ন করছে। বিরোধী মত দমন করছে। একটি স্বাধীন দেশে এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’
গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক সপ্তাহ উপলক্ষে শুক্রবার (২ জুন) বেলা সাড়ে ১১টায় মানবাধিকার সংগঠন ‘অধিকার’ খুলনা ইউনিটের পক্ষ থেকে আয়োজিত র‌্যালি ও মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেছেন।
নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন অধিকার খুলনা ইউনিটের ফোকাল পারসন মুহাম্মদ নূরুজ্জামান।
এর আগে নগরীর ফুল মার্কেট মোড় থেকে একটি র‌্যালি বের হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক সময়ের খবরের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান। বিশেষ অতিথি ছিলেন আইনজীবী ও মানবাধিকার কর্মী মোমিনুল ইসলাম।
অন্যদের মধ্যে বক্তৃতা করেন দৈনিক আমার দেশ-এর খুলনা ব্যুরো প্রধান এহতেশামুল হক শাওন, ইসলামিক টেলিভিশনের ব্যুরো প্রধান কে এম জিয়াউস সাদাত, ওয়াহেদ-উজ-জামান বুলু, মানবাধিকার কর্মী ফাহাদ ইসলাম, মো. শফিকুল ইসলাম শাহীন প্রমুখ।

আরও পড়ুন