শিশুসন্তানকে হত্যা করে মায়ের আত্মহত্যা

আপডেট: 02:55:11 22/09/2021



img
img

শ্যামলী খন্দকার, কুষ্টিয়া: কুষ্টিয়ায় নয় মাসের শিশুকে হত্যা করে তার মা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।
আজ বুধবার ভোরে শহরের থানাপাড়া পুরাতন বাঁধ এলাকার একটি বাড়ি থেকে আকলিমা খাতুন নামে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়। ওই সময় তার লাশের পাশেই পড়ে ছিল নয় মাসের শিশুপুত্র জিমের মরদেহ।
নিহত আকলিমা খাতুন থানাপাড়া বাঁধ এলাকার অটোরিকশা চালক রতন আলীর স্ত্রী।
এলাকাবাসী জানান, গড়াই নদী-সংলগ্ন থানাপাড়া পুরাতন বাঁধের বাড়িতে রতন-আকলিমা দম্পতি বসবাস করতেন। আকলিমার স্বামীর বাড়ির পাশেই তার বাবা মাজেদ আলীর বসবাস। স্বামীর বাড়িতে সংস্কার কাজ চলায় মঙ্গলবার রাতে বাবার বাড়িতে নয় মাসের শিশুসন্তানকে নিয়ে ঘুমিয়েছিলেন আকলিমা। ভোরে এলাকাবাসী আকলিমার ঘরে ঢুকে দেখতে পান তিনি ঘরের গলায় ফাঁস নিয়ে ঝুলছেন। পাশেই বিছানায় তার শিশুসন্তান জিমের নিথর দেহ পড়ে আছে। স্থানীয়রা তখনই পুলিশকে খবর দেন।
খবর পেয়ে পুলিশ মা ও শিশুসন্তানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।
প্রতিবেশিদের ভাষ্য, আকলিমা খাতুন মানসিকভাবে অসুস্থ ছিলেন। তাদের ধারণা, আকলিমা তার শিশুপুত্রকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর নিজে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।
কুষ্টিয়া সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) সাব্বিরুল ইসলাম জানান, আকলিমা মানসিক রোগী ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে তদন্ত প্রতিবেদন পেলে সবকিছু নিশ্চিত হওয়া যাবে।

আরও পড়ুন