সাতক্ষীরায় তিন প্রতিষ্ঠানে দশ লাখ টাকা জরিমানা

আপডেট: 12:27:35 11/10/2021



img
img

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা বিনেরপোতা বিসিক শিল্পনগরীতে অবস্থিত ‘চায়না-বাংলা ফুডস’ ও পাটকেলঘাটার ‘ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার’-এর কারখানায় এবং হোটেল রাজ-এ অভিযান চালিয়েছে র‌্যাব-৬ খুলনা।
রোববার বেলা ১১টায় ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারে প্রথম অভিযান চালানো হয়।
অভিযানে নেতৃত্বে দেন র‌্যাব-৬, সিপিসি-১ সাতক্ষীরার কাম্পানি কমান্ডার ইশতিয়াক হোসাইন। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইনসপেক্টর রবীন্দ্রনাথ সরকার। আরও উপস্থিত ছিলেন বিএসটিআই-এর প্রতিনিধি সাফায়েত হোসেনসহ র‌্যাবের সদস্যরা।
অভিযানের শুরুতে পাটকেলঘাটা বলফিল্ড মোড়ে অবস্থিত ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের কারখানায় নোংরা স্যাঁতসেতে পরিবেশে মিষ্টান্ন তৈরি, লাইসেন্স নবায়ন না থাকা এবং কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানার দায়ে নিরাপদ খাদ্য আইন ২০১৫-এর ৩৩ ধারা ও বিএসটিআই আইন ২০১৮-এর ১৫ ধারায় চার লাখ টাকা জরিমানা করা হয়।
পরে বিনেরপোতা বিসিক শিল্পনগরীতে অবস্থিত চায়না-বাংলা ফুডসের কারখানায় নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি, পণ্যের মান ঠিক না থাকা, লাইসেন্স না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানায় বিএসটিআই আইন ২০১৮-এর ১৫ ধারা ও নিরাপদ খাদ্য আইন ২০১৫-এর ৩৩ ধারায় পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।
শেষে সাতক্ষীরা সদর থানার সামনে অবস্থিত হোটেল রাজে নোংরা স্যাঁতসেতে পরিবেশে খাবার তৈরি, দই তৈরির লাইসেন্স নবায়ন না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৫২ ধারায় ও বিএসটিআই আইন ২০১৮-এর ৩০ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।
র‌্যাব-৬, সিপিসি-১ সাতক্ষীরার কোম্পানি কমান্ডার ইশতিয়াক হোসাইন বলেন, এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন