জলাবদ্ধতা নিরসনের দাবিতে পানিতে অবস্থান

আপডেট: 11:34:02 10/10/2021



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: জলাবদ্ধতা নিরসনসহ চার দফা দাবিতে পানিতে নেমে মানববন্ধন করেছেন ভবদহপাড়ের হাজারো মানুষ।
রোববার (১০ অক্টোবর) দুপুর সোয়া ১২টা থেকে একটা পর্যন্ত উপজেলার পানিবন্দি বালিদহ-পাঁচাকড়ি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে মণিরামপুর, অভয়নগর, ডুমুরিয়া, পাইকগাছা, তালা ও সাতক্ষীরা অঞ্চলের নারী,পুরুষ, শিশু, বৃদ্ধ-বৃদ্ধাসহ সব শ্রেণির মানুষ অংশ নেন।
মণিরামপুর-অভয়নগর উপজেলা পানি কমিটি এই কর্মসূচি আয়োজন করে।
কমিটির সভাপতি চেয়ারম্যান কামরুজ্জামানের সভাপতিত্বে কর্মসূচিতে মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী, নেহালপুর ইউপি চেয়ারম্যান নজমুস সাদত, অভয়নগরের পায়রা ইউপি চেয়ারম্যান বিষ্ণু দত্ত, জেলা পরিষদের সদস্য ফারুখ হোসেন, লায়লা বানু, পাইকগাছা এলাকার আব্দুর রাজ্জাক, মশিয়াহাটি কলেজের সাবেক অধ্যক্ষ ফিরোজ উদ্দিন, অধ্যক্ষ আশেক এলাহী প্রমুখ উপস্থিত ছিলেন।
পানি কমিটির সভাপতি কামরুজ্জামান বলেন, ভবদহ-সংলগ্ন জলাবদ্ধ এলাকার পানি দ্রুত নিষ্কাশন, পানিবন্দি মানুষের জন্য ত্রাণ সহায়তা, অভয়নগরের আমডাঙা খাল সংস্কার ও ভবদহের জলাবদ্ধতার স্থায়ী সমাধানের লক্ষে নদী খনন এবং টিআরএম বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়েছে।
সেনাবাহিনীর মাধ্যমে নদী ও খাল খনন এবং টিআরএম বাস্তবায়নের আগে জমির মালিকদের অগ্রিম ক্ষতিপূরণের দাবি ওঠে মানববন্ধন থেকে।
চলতি মৌসুমে কয়েকদফা ভারি বৃষ্টিতে মণিরামপুরের পূর্ব অঞ্চলের হরিদাসকাটি, দুর্বাডাঙা, কুলটিয়া, নেহালপুর ও মনোহরপুর ইউনিয়নের ২৫ গ্রামের অন্তত দুই হাজার পরিবার ও ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠান পানিবন্দি হয়ে পড়েছে।

আরও পড়ুন