কলারোয়ায় প্রথম নারী ইউপি চেয়ারম্যান বিশাখা

আপডেট: 12:51:15 22/09/2021



img

কে এম আনিছুর রহমান, কলারোয়া (সাতক্ষীরা): কলারোয়ায় প্রথম কোনো নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নাম বিশাখারানী সাহা।
গত সোমবার অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার জয়নগর ইউপি পরিষদে তিনি জয়লাভ করেন। এই জয়ের মধ্য দিয়ে তিনি জেলায় ৭৮ ইউনিয়ন পরিষদের মধ্যে একমাত্র নারী চেয়ারম্যান হলেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান, নির্বাচিত বিশাখারানী সাহা জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক। তিনি এবার আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নির্বাচনে তিনি দুই হাজার ৭০৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক ‘বিদ্রোহী’ প্রার্থী জয়দেব সাহা পেয়েছেন দুই হাজার ২৬৭ ভোট।
বিশাখা সাহা গত ইউপি নির্বাচনেও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে নির্বাচন করেন। তিনি সেই নির্বাচনে দলীয় প্রার্থী নৌকা প্রতীকের শামছুদ্দিন আল মাসুদ বাবুর কাছে পরাজিত হন। এবার নৌকা প্রতীকের একই প্রার্থী পেয়েছেন মাত্র এক হাজার ৭২২ ভোট।
এর আগে কলারোয়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন বিলকিস জামান নামে এক নারী। তবে ইউপি চেয়ারম্যান পদে এই কোনো নারী জিতলেন।
বিশাখা সাহা জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত তপন সাহার স্ত্রী। সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা তপন সাহা মারা গেলে বিশাখা রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি এক কন্যাসন্তানের জননী।
জয়ের পর বিশাখারানী সাহা বলেন, ‘এলাকার সার্বিক উন্নয়নসহ আমি জনগণের পক্ষে কাজ করতে চাই। যারা আমাকে এ পদে বসিয়েছেন আমি তাদের কাছে দায়বদ্ধ। অন্যায় ও দুর্নীতিমুক্ত এলাকা গড়তে কাজ করব। মাদকসেবী, সন্ত্রাসী ও সহিংসতাকারীদের প্রশ্রয় দেওয়া হবে না।’

আরও পড়ুন