পাইকগাছায় দুই দিনে ১৪ করোনা রোগী শনাক্ত

আপডেট: 08:23:48 07/06/2021



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে গত শনিবার নয়জন এবং রোববার পাঁচজন শনাক্ত হন।
তথ্যটি নিশ্চিত করেছেন পাইকগাছা করোনা ইউনিটের মুখপাত্র ডা. ইফতেখার বিন রাজ্জাক।
রোববার আক্রান্তরা হলেন, গোপালপুর গ্রামের জিনারুল ইসলাম (৩০), মোমেন্ট বেগম (৬০) ও মো. হাসান (৪০), রামনগরের কামরুল ইসলাম (৪৬) এবং পুরাইকাটির দিথী খাতুন (২৫)।
উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশচন্দ্র গোলদার জানান, এখন করোনাভাইরাস পরীক্ষার জন্য খুমেক-এ নমুনা পাঠাতে হয় না। পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে করোনা পরীক্ষা করা হয়। গত এক মাসে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে মোট ১২১ জনের শরীরের করোনাভাইরাস নমুনা পরীক্ষা করা হয়েছে। তারমধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে গত দুই দিনে ২৬ জনের নমুনা নিয়ে র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১৪ জন পজেটিভ হন।
এদিকে, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে লক্ষ্মীখোলার মিতা (১৮), বাতিখালী তাসলিমা আক্তার (২৭), স্বাস্থ্য কমপ্লেক্সের শংকর বালা (৩৯), ভিলেজ পাইকগাছার নাহিদ হাসান বাবু (২৭), বান্দিকাটির নান্টু (৩২), আলমতলার সহিদুল (৩৮), জিরোপয়েন্টের মো. আরিফ (৩০), পুলিশ স্টেশনের মো. আনোয়ার (৩০), সরল এলাকার অবিরন (৬৫), কামনা (২৮) ও ভবতোষ (৩২), কাটাখালীর মো. মজিদ মালীর (৫৩) বাড়ি ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন।

আরও পড়ুন