মাগুরায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৩০

আপডেট: 09:20:59 24/09/2021



img

মাগুরা প্রতিনিধি: পূর্ব বিরোধের জের ধরে মাগুরা সদরের বালিয়াডাঙ্গা গ্রামে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। ভাঙচুর ও লুটের ঘটনা ঘটেছি অন্তত দশটি বাড়িতে।
শুক্রবার সকালে বালিয়াডাঙ্গা পশ্চিমপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
বালিয়াডাঙ্গা গ্রামের পান্না মোল্ল্যাসহ অন্যরা জানান, দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এ গ্রামের ইউনুস মোল্ল্যা ও রহমত মোল্ল্যার সমর্থকদের বিরোধ চলে আসছে। যার সূত্র ধরে ইতিপূর্বে কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার বিকেলে স্থানীয় আলোকদিয়া বাজারে বালিয়াডাঙ্গা গ্রামের বিল্লাল হোসেনের দোকানে গিয়ে রহমত মোল্ল্যার কয়েকজন সমর্থক তার পা কেটে নেওয়ার হুমকি দেয়। এতে উত্তেজনা ছড়িয়ে পড়লে বিল্লাল হোসেনের মামাতো ভাই রানা স্থানীয় আলোকদিয়া ব্রিজের ওপর দুঃখ নামে রহমত মোল্ল্যার এক সমর্থককে মারপিট করে। বিয়ষটি নিয়ে গ্রামে চরম উত্তেজনা তৈরি হয়।
শুক্রবার ভোরে রহমত মোল্ল্যা ও ইউনুস মোল্ল্যার সমর্থকরা ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত এবং দশটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট হয়।
আহতদের মধ্যে তিলাব হোসেন (৬৩), বিল্লাল মোল্ল্যা (২২), পান্নু মোল্ল্যা (৩২), মামুন মিয়া (৪০), জুবায়ের (২৪), ইদ্রি মোল্ল্যা (৫০), সিরাজ (২৬), নয়ন (২২) নামে আটজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাগুরা সদর থানার ওসি মঞ্জুরুল আলম বলেন, গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে জড়িত অভিযোগে দুই পক্ষের তিনজন করে মোট ছয়জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।



    





আরও পড়ুন