যশোরে মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

আপডেট: 11:32:31 01/10/2021



img

স্টাফ রিপোর্টার: শুক্রবার যশোরে বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়েছে।
প্রথম দিনে যশোর জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামের আউটডোর ও ইনডোরে ছয়টি খেলা অনুষ্ঠিত হয়েছে।
খেলাগুলোয় জয় পেয়েছে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, চাঁদপুর ও যশোর।
খুলনা, যশোর, ঢাকা ও রাজশাহীর গ্রুপ পর্বের দুটি করে খেলা সম্পন্ন হয়েছে। খুলনা তাদের দুটি খেলাতেই জয় পেয়েছে। দুই জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে দলটি। খুলনা তাদের প্রথম খেলায় ৬৭-২৫ পয়েন্টে দিনাজপুরকে এবং দ্বিতীয় খেলায় ৪০-০৮ পয়েন্টের ব্যবধানে রাজশাহীকে পরাজিত করে।
এদিকে, যশোর তাদের প্রথম খেলায় চট্টগ্রামের কাছে ৩০-৩৯ পয়েন্টে হারলেও দ্বিতীয় খেলায় ঢাকাকে ৩২-২৮ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে।
এছাড়া দিনের অপর খেলায় চাঁদপুর ১৫-১২ পয়েন্টে রাজশাহীকে, ঢাকা ৫৬-২২ পয়েন্টে গাজীপুরকে পরাজিত করে।
সকালে খেলা শুরু হলেও বিকেলে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমান্ডার (অবসর) এ কে সাজ্জাদ, যশোর পৌরসভার মেয়র হায়দার গনি খান পলাশ ও অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সায়েদা বানু শিল্পী, জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল পরিষদের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল, সম্পাদক রায়হান সিদ্দিকী প্রবাল।
অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্রীড়া সংগঠক নিবাস হালদার।
ঢাকার বাইরে প্রথম বারের মতো এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় কেক কাটা হয়। এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা, বাস্কেটবল ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা হয়।
বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন আয়োজনে ও যশোর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় স্বাগতিক যশোরসহ আটটি দল অংশগ্রহণ করছে।
'ক' গ্রুপে রয়েছে চাঁদপুর, রাজশাহী, দিনাজপুর ও খুলনা। 'খ' গ্রুপে খেলছে চট্টগ্রাম, যশোর, গাজীপুর ও ঢাকা জেলা। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে প্রতিযোগিতার সেমিফাইনালে।
৪ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল।