দেশে করোনায় মৃত্যু ১৩ হাজার ছাড়ালো

আপডেট: 07:12:22 11/06/2021



img

সুবর্ণভূমি ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ জন। এদের নিয়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে দেশে সরকারি হিসাবে মারা গেলেন মোট ১৩ হাজার ৩২ জন।
শুক্রবার (১১ জুন) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৫৪ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনায় মোট আক্রান্ত হলেন আট লাখ ২২ হাজার ৮৪৯ জন।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২৮৬ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন সাত লাখ ৬১ হাজার ৯১৬ জন।
সারাদেশের ৫১০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৭৭৭টি এবং এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৫৩৫টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৬১ লাখ ৪৪ হাজার ৭৭৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৮১ হাজার ২৯২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৬৩ হাজার ৪৮১টি নমুনা।
গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ৩০ জন আর নারী ১৩ জন। এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ৩৮০ জন আর নারী তিন হাজার ৬৫২ জন।
মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন।
বিভাগভিত্তিক মৃত্যুর বিশ্লেষণে বলা হয়েছে, ৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগের আট জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের ১১ জন, খুলনা বিভাগের সাত জন, বরিশাল বিভাগের দুই জন, রংপুর বিভাগের চার জন এবং ময়মনসিংহ বিভাগের একজন।
আর এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৬ জন, বেসরকারি হাসপাতালে ছয় জন আর বাড়িতে এক জন।

আরও পড়ুন