অভয়নগরে ৫৭ পরিবার পেল জমি ও গৃহ

আপডেট: 06:18:09 23/01/2021



img

অভয়নগর (যশোর) প্রতিনিধি : ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে যশোরের অভয়নগরে ভূূূমি ও গৃহহীন ৫৭ পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।
শনিবার (২৩ জানুয়ারি) সকালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণার পর অভয়নগরের ৫৭ পরিবারকে জমি ও গৃহের মালিকানা স্বত্ব বুঝিয়ে দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত, সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, মিনারা পারভীন, অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, নওয়াপাড়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন সাগর, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়য়ের উপাধ্যক্ষ প্রশান্ত কুমার, পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুল্লাহ আল মামুন, ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, নাদির মোল্লা, বাবুল আক্তার প্রমুখ।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে দুই শতাংশ জমি বন্দোবস্ত প্রদানপূর্বক জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নে ১৭টি, চলিশিয়া ইউনিয়নে একটি, শ্রীধরপুর ইউনিয়নে ১৩টি, বাঘুটিয়া ইউনিয়নে একটি, শুভরাড়া ইউনিয়নে ৭টি, সিদ্ধিপাশা ইউনিয়নে ৮টি ও নওয়াপাড়া পৌর এলাকায় ১১টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়। ৯ ফুট বাই ৯ ফুট ৮ ইঞ্চির দুইটি সেমিপাকা কক্ষ, সাথে একটি বারান্দা, একটি বাথরুম ও রান্নাঘর। দুর্যোগ সহনীয় একটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

আরও পড়ুন