অস্ট্রেলিয়ায় ভারতের মুখরক্ষা

আপডেট: 08:34:16 02/12/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচলো টিম ইন্ডিয়া। ক্যানবেরায় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারিয়েছে তারা। এ হারেও ২-১ সিরিজ অজিদের।
আগে ব্যাট করে ৩০২ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে সব উইকেট হারিয়ে ২৮৯ রানে থামে স্বাগতিকদের ইনিংস।
ক্যানবেরায় টস জিতে ব্যাট করতে নেমে প্রত্যাশিত শুরু এনে দিতে পারেননি শিখর ধাওয়ান। তিনি ফেরেন ১৬ রান করে। ওপেনিং সুযোগ পাওয়া শুবমন গিল ও কোহলি মিলে প্রতিরোধের চেষ্টা গড়েও ব্যর্থ হন। শুবমন আউট হন ৩৩ রানে। এরপর শ্রেয়াশ আইয়ার ও লোকেশ রাহুলরা দ্রুতই ফেরান সাজঘরে। বিরাট কোহলি ৬৩ রানে আউট হলে, ১৫২ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। তবে, শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়ার ৯২ ও জাদেজার অপরাজিত ৬৬ রানের ওপর ভর করে ৩০২ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় ভারত।
জবাব দিতে নেমে দলীয় ৫৬ রানের মধ্যে ফেরেন মার্ক লাবুসানে ও স্টিভ স্মিথ। আস্থার প্রতিদান দিতে পারেননি হ্যানরিক্স ও ক্যামেরুন গ্রিন। জুটি গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন অ্যারোন ফিঞ্চ ও অ্যালেক্স ক্যারি। তবে, ফিঞ্চ ৭৫ আর ক্যারি ৩৮ রানে আউট হলে দলীয় ১৫৮ রানে ৫ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়ে অস্ট্রেলিয়া। এমন সময় ব্যাট হাতে দুর্দান্ত সব বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে অস্ট্রেলিয়াকে স্বপ্নবাজ করে তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু, ৩৮ বলে ৫৯ রানের ইনিংস খেলে ম্যাক্সওয়েল আউট হবার পরই অজিদের স্বপ্ন ফিকে হয়ে যায়। ৩ বল বাকি ২৮৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। সান্ত্বনার জয় পায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন